শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:০৯ অপরাহ্ন
নোটিশ :
দৈনিক বাংলার মুখে আপনাকে স্বাগতম। বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : ০১৯২৭৬১৬৪৬৩
শিরোনাম :
মাদক ও হরিণের চামড়া সহ হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তার নৌকা ডুবে নিখোঁজের একদিন পর লাশ উদ্ধার হাতিয়াতে নতুন ওসির ( ভারপ্রাপ্ত কর্মকর্তা) যোগদান বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু ভাইয়ের ১ম মৃত্যু বার্ষিকীতে ভার্চুয়াল আলোচনা ও দোয়া। মরহুম শফিউল বাবুর স্মৃতি স্বরণে নোয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদকের কিছু গুরুত্বপূর্ণ কথা কুমিল্লা বিভাগ হয়নি সোশ্যাল মিডিয়ায় গুজব ঝিনাইদহে ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত কুতুবদিয়ায় বেড়িবাঁধ ভেঙে জোয়ারে পানিতে ১০ গ্রাম প্লাবিত। চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে হরিনগর মোড়ে ট্রাকের ধাক্কায় নারীর মৃত্যু আ.লীগের নামে ৭৩ ভুঁইফোড় সংগঠন

সাধারণের কাছে মানবিক, অপরাধীদের কাছে দাপুটে ম্যাজিস্ট্রেট

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় বুধবার, ৭ জুলাই, ২০২১
  • ২৫ বার পড়া হয়েছে

সাধারণের কাছে মানবিক, অপরাধীদের কাছে দাপুটে ম্যাজিস্ট্রেট

ডেস্ক রিপোর্ট

বৈশ্বিক মহামারি করোনায় নিজের নিরাপত্তার কথা না ভেবে দিন-রাত জনগণের সেবায় নিজেকে কর্মব্যস্ত রেখে চলেছেন সন্দ্বীপ উপজেলায় কর্মরত নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার ভূমি মামুন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর থেকে সন্দ্বীপবাসীর পাশে থেকে অবিরত লড়াই করে যাচ্ছেন এই করোনাযোদ্ধা। কর্মহীন হয়ে পড়া মানুষদের জন্য ত্রাণ নিয়ে ছুটেছেন দিন-রাত। যেখানেই মানুষের সমস্যার কথা শুনেছেন সেখানেই তিনি ছুটে যাচ্ছেন।

আইন অমান্যকারীদের জন্য হয়ে উঠছেন কঠোর থেকে কঠোরতরো। বাল্যবিবাহ বন্ধ, মাদককারবারীদের বিরুদ্ধে কঠোর অবস্থান, ভেজাল পণ্য তৈরির কারখানা অভিযানসহ নানান কাজে নিজেকে করছেন সম্পৃক্ত। সমস্যা সমাধানে নিয়েছেন নানান পদক্ষেপ। তার এই কর্মকাণ্ডে খুশি সন্দ্বীপবাসী। ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই তার কর্মকাণ্ডের ছবি পোস্ট করে প্রশাংসা করেছেন।

করোনার ছোবলের মধ্যেও থেমে নেই ভূমিদস্যুদের ভূমি দখল সেই সাথে থেমে নেই এই অপরাধীদের বিরুদ্ধে এই কর্মকর্তার আইনি ব্যবস্থা। গত ৩ মাসে অনেকগুলো অভিযান পরিচালনা করেন। ২০-৩০ টি সরকারি খাস জমি দখল মুক্ত করেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালের জাইগা দখল মুক্ত করে পানি চলাচলের গতি স্বাভাবিক করেন।

সন্দ্বীপ উপজেলার বেশ কয়েকজনের সাথে কথা হলে তারা বলেন, এই ম্যাজিস্ট্রেট খুব তেজি লোক, অন্যায়কে প্রশ্রয় দেন না। বেশ কয়েকটি অভিযান চালিয়ে ভেজাল ও নকল কারখানা ধরেছে।কোন প্রভাবশালী নেতার কোন অন্যায় আবদারকে তিনি কখনো প্রশ্রয় দেন নাই ওনার কাছে অপরাধীদের কোন ছাড় নাই করোনার প্রাদুর্ভাব কমাতে বিভিন্ন দোকানে সামাজিক দূরত্ব ঠিকঠাক রয়েছে কি না তা প্রতিদিন তদারকি করে চলছেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার ভূমি মামুনের সাথে কথা হলে তিনি বলেন, আমি যা করেছি বা করছি সেগুলো সবই আমার দায়িত্ব। জেলা প্রশাসক স্যারের এর চমৎকার দিক নির্দেশনার কারণেই এসব কাজ করা সম্ভব হয়েছে। বর্তমানে মানুষের মাঝে সামাজিক নিশ্চিত করা ও স্বাস্থ্যবিধি মেনে রাস্তায় চলাচল নিশ্চিত করার জন্যই মূলত কাজ করে যাচ্ছি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com