বৃহস্পতিবার, ১০ Jun ২০২১, ১০:২৭ অপরাহ্ন

নোটিশ :
সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় সংবাদকর্মী নিয়োগ চলছে। বিস্তারিত জানতে কল করুন : ০১৯২৭৬১৬৪৬৩
সংবাদ শিরোনাম :
সুবর্ণচর ও হাতিয়া অতি জরুরী হয়ে পড়ছে বেডিবাঁধ ও নদী ভাঙ্গন রোধ প্রকল্প নির্মাণ করা টেকসই সামাজিক কল্যাণ সংগঠনের খাদ্য সামগ্রী বিতরণ ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির নব-নির্বাচিত কমিটির শপথ গ্রহণ বান্দরবান লামার প্রবাসীর স্ত্রী-সন্তানকে হত্যায়, ৬জন আটক কবিতা সুবর্ণচরে মুজিব কিল্লার উদ্বোধন আল্লাহু আকবার হাটহাজারীতে আসামীর বসতবাড়িতে অভিযানে ০১ কেজি গাঁজা সহ জেলা কার্যালয় চট্টগ্রাম কর্তৃক অভিযানে গ্রেফতার ০১, নিয়মিত মামলা দায়েরঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বজ্রপাতে এক এক কিশোর নিহত যাত্রীদের থেকে স্পীড বোটের ভাড়া বেশি নেওয়ার অভিযোগে আজ সন্দ্বীপ গুপ্তছড়া ঘাটে অভিযান পরিচালনা করেছেন সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মামুন। সন্দ্বীপ আমানউল্লাহ ইউনিয়ন চেয়ারম্যানের অবৈধ স্থাপনা উচ্ছেদ ঝিনাইদহের খালিশপুর বাজারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংযুক্ত ঈদ শুভেচ্ছা গেইট ভাংচুর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা। আরজেএফ এর প্রতিবাদ মহেশপুর সীমান্তে বিজিবির হাতে দালাল সহ ৭জন আটক। চাঁপাইনবাবগঞ্জে ৭৭ লক্ষ টাকার মূল্যের মোবাইল উদ্ধার
টেকসই সামাজিক কল্যাণ সংগঠনের উপহার সামগ্রী বিতরণ সাধারণ মানুষের মাঝে

টেকসই সামাজিক কল্যাণ সংগঠনের উপহার সামগ্রী বিতরণ সাধারণ মানুষের মাঝে

এম.এ মোজাহিদ বিল্লাহ :

২০২০ এর মার্চ থেকে করোনার প্রকোপে সর্ব মহল ক্ষতিগ্রস্ত হয়েছে। এর ভয়াবহ প্রকোপ থেকে বাদ যায়নি নূন আনতে পান্তা ফুরায় এমন পরিবার গুলো ও। চরাঞ্চল, দ্বীপাঞ্চল সহ উপকূলবর্তী এলাকার শ্রমজীবী মানুষ গুলোর উপার্জনের সুযোগ না থাকায় নিধারুন কষ্টে দিন যাপন করছে! শুধু মাত্র তিন বেলা দুমুঠো খেয়ে বেঁচে থাকার লডাইয়ে!


গত বছর আম্ফানে ফসল বিনষ্ট হয়েছে, বেডি বাঁধ ভেঙ্গে অনেকের শেষ সম্বল্টুকু ও হারিয়ে ফেলেছে। যাতায়াত ব্যাবস্থা দুর্গম হওয়ায় হাতিয়া, নিঝুম দ্বীপের মত এলাকা গুলোতে বড় বড় NGO গুলোর উপস্থিতি ও নেই।
পরপর চলমান লক ডাউন আর প্রচন্ড গরমে রোজাদার মানুষ গুলোর কি অসহায় দিনাতিপাত! এই সব পরিস্থিতি বিবেচনায় গত বছরের মত, এইবার ও Humanity Beyond Barriers তাদের উদারতার হাত বাডিয়ে দিলেন দ্বীপের মানুষের জন্য। ১০০ পরিবারের জন্য খাদ্য সহায়তা প্রদান করলেন। ৮৮ টি অসহায় পরিবারের জন্য অন্তত ১০ দিনের খাবার ( ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি ছোলা, ১ লিটার তেল এবং ১ কেজি মুড়ি ) এবং ১২ টি অতি দরিদ্র পরিবারের জন্য প্রায় ১ মাসের খাবার ( ৩০ কেজি চাল, ৫ কেজি আলু, ৩ কেজি ডাল, ১ কেজি ছোলা, ১ লিটার তেল, এবং ১ কেজি মুড়ি ) প্রদান করা হয়।
এছাডা ও এই সব পরিবারের জন্য ঈদের জন্য সেমাই জাতীয় আইটেম প্রদান করা হবে। অসহায় পরিবারের পাশে থেকে তীব্র গরমের মধ্যে সার্বিক সহযোগিতা করেন Sustainable Social Welfare Organization-SSWO এর সদস্যরা। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাডানোর জন্য সকলের প্রতি কৃতজ্ঞতা রইল।
বিশেষ কৃতজ্ঞতায়ঃ
ফাহাদ হাওলাদার A H M Shahin Atiur Rohman Ador Ahammad Masud Farabi @Abdullah (Tutul), Sharif Ullah, Mahmud Rubel Hasanul Alam Shaikat ইসমাইল হোসাইন.

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 DainikBanglarMukh.Com
Desing & Developed BY ThemesBazar.Com