মঙ্গলবার, ০৪ মে ২০২১, ০৩:৪৫ অপরাহ্ন

নোটিশ :
সারাদেশের প্রতিটি জেলা ও উপজেলায় সংবাদকর্মী নিয়োগ চলছে। বিস্তারিত জানতে কল করুন : ০১৯২৭৬১৬৪৬৩
সংবাদ শিরোনাম :
লামা উপজেলার গজালিয়া ইউনিয়নের প্রধানমন্ত্রীর বিশেষ উপহার পেলো ৩৬০ কর্মহীন পরিবার পরকীয়া সামাজিক না মানসিক রোগ? খাল দখল করে নির্মিত সাত অবৈধ দোকান ঘর উচ্ছেদ সন্দ্বীপে মরহুম আলহাজ্ব আজহার উদ্দিন মিয়ার হাতিয়াতে বিভিন্ন ক্ষেত্রে অবদান হাতিয়াতে মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা বিতরণ করেন উপজেলার নির্বাহী কর্মকর্তা হাতিয়া উপজেলা তে বিভিন্ন প্রতিষ্ঠানে কুরআন শরীফ বিতরণ নোয়াখালী জেলা সদরে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া। শৈলকুপায় বৃষ্টির আশায় মাঠে নামাজ আদায় সংবাদ প্রকাশের পর ত্রাণ ও আর্থিক সহয়তা পেল জমজ তিন শিশুর বাবা ঝিনাইদহে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ
পরকীয়া সামাজিক না মানসিক রোগ?

পরকীয়া সামাজিক না মানসিক রোগ?

মোঃ হাসানুজ্জামান সন্দ্বীপি :-

পরকীয়া বলতে বিবাহিত কোন নারী বা পুরুষের অন্য নারী বা পুরুষের সাথে অবৈধ সম্পর্ককে বুঝায়। এখন অবশ্য অনেকে বিবাহবহির্ভূত নারী-পুরুষের অবৈধ সম্পর্ককেও পরকীয়া বলে ধরে নেয়।প্রেম পবিত্র এমন একটি তুলসী পাতা দিয়ে অবৈধ এসম্পর্ককে বৈধ করে।অথচ ধর্মে বিবাহ ছাড়া নারী-পুরুষের অবৈধ সম্পর্ককে কোন স্বীকৃতি দেয়নি।সেখানে প্রেম পবিত্র যুক্তিটি কোথায় থেকে আসল?

পরকীয়ার সহজলভ্যতার জন্য অনেকে প্রযুক্তিকে দুষছেন। অনেকের ধারণা মোবাইল ফোন,কথোপকথনের অ্যাপসগুলোই পরকীয়ার জন্য দায়ী। কিন্তু অামরা যদি বলি,অাজ থেকে ২০/৩০ বছর আগে তো কোন অ্যাপস বা মোবাইল ফোন ছিল না,তবে তখন কি কোন পরকীয়া ছিল না? হ্যাঁ,এটা ঠিক যে সংখ্যাটা এখন বেড়েছে।

তাহলে প্রশ্ন যদি করা হয় পরকীয়ার জন্য দায়ী কে বা কী? আমরা তো বলব,ধর্মীয় অনুশাসন না মানা।কারণ কোন ধর্ম এমন সম্পর্ককে স্বীকৃতি দেয় নি।

মানব সমাজকে সভ্য রাখতে সৃষ্টিকর্তা কিন্তু বিয়ের ন্যায় সুন্দর একটি প্রথা চালু রেখেছেন। এ প্রথার বাহিরে যেয়ে যে সুখ খোঁজা তা পরিনামে দুঃখ নিয়ে আসে।

এ দুঃখ সংশ্লিষ্টদের সুখের সকল প্রদীপ নিভিয়ে দেয়। সমসাময়িক বিভিন্ন সংবাদমাধ্যম থেকে অামরা জানতে পারি,মুনিয়া-আনভীরের পরকীয়া প্রেমের কাহিনী। এই ঘটনাটি বিশ্লেষণ করলে দেখবেন অানভীর ও মুনিয়ার সুন্দর জীবনটা ছারখার করে দিয়েছে পরকীয়া নামক প্রেতাত্মা !

আনভীরের অতৃপ্তিটা কোথায় ছিল? নোংরা মানসিক অতৃপ্তি ছিল। এমন নানান পরকীয়া সম্পর্ক ঘাটাঘাটি করলে দেখবেন সবার মাঝে নোংরা একটি মানসিক অতৃপ্তি-ই ছিল।

পরকীয়া সামাজিক ব্যাধি হিসেবে সমাজে স্বীকৃতি পেলেও আমি বলব এটি মানসিক রোগ। অন্যান্য মানসিক রোগীর মতে মানসিক ডাক্তার না দেখালেও সাইক্লোজিস্টের সাথে অবশ্যই কথা বলে পরামর্শ নিতে হবে।

লেখকঃ লেখক ও সাংবাদিক

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2020 DainikBanglarMukh.Com
Desing & Developed BY ThemesBazar.Com