রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
মহেশপুরে ইজিবাইক চালককে পিটিয়ে হত্যা ১৪/০৯/২০২১ তারিখ রাউজানে চট্টগ্রাম জেলা কার্যালয় এর অভিযানে রাউজানে একাধিক মদের মামলার আসামী ১৫ লিটার মদ সহ গ্রেফতার ০১ জন, মামলা দায়েরঃ দ্বীপ উন্নয়ন সংস্থার কর্মপ্রচেষ্টায় প্রাণী সুরক্ষাসেবা কার্যক্রম। জীবননগরে ওষুধের দাম বেশি নেওয়ার অভিযোগ !!! পাব কি ঠাঁই? সরকারি কর্মকর্তাদের ‘স্যার-ম্যাডাম’ বলার রীতি নেই প্রাথমিক বিদ্যালয় রিওপেনিং নিয়ে নোয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিস কৃর্তক আলোচনা ২৫ বছরের নাতির সঙ্গে ৫৫ বছরের দাদির বিয়ে রাঙ্গুনীয়ার উত্তর পদুয়া নাপিত পুকুরিয়া’য় ১,০০০ পিস ইয়াবা সহ টেকনাফের মাদক পাচারকারী গ্রেফতার ০১ জন, মামলা দায়েরঃ হাতিয়ায় র‍্যাবের হাতে অস্ত্রসহ ২ সন্ত্রাসী গ্রেফতার !

স্থানীয় সন্ত্রাসীদের হামলার শিকার ঢাবি শিক্ষার্থী ও তার পরিবার!

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ১১ অক্টোবর, ২০২০
  • ১১০ বার পড়া হয়েছে

মো: মেহেদি হাসান :

ঢাকা বিশ্ববিদ্যালয়ের
বঙ্গবন্ধু হলের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আবাসিক শিক্ষার্থী মোঃ আলিফ রানা সজল ও তার পরিবার গত ০৯-১০-২০২০ইং
তারিখ আনুমানিক রাত ৮ টার দিকে স্থানীয় সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছে।

দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকার কারণে বাড়িতে থেকে কিছু ছাত্র-ছাত্রীদের প্রাইভেট পড়ানো শুরু করে সজল। এতে স্থানীয় একজন কোচিং শিক্ষকের কোচিং ব্যবসায় ভাটা পড়ে। যার দরুন ওই কোচিং শিক্ষক সজলের উপর ক্রুব্দ হয় এবং সজল কে হামলা করার জন্য কারণ খুঁজতে থাকে।
যার দরুন সজলের এক ফেসবুক পোস্টে ওই কোচিং শিক্ষক অপমানমূলক কমেন্ট করে এবং সজল তার কমেন্টের কড়া জবাব দেই এবং কমেন্ট এর মধ্যে এসে সজলের কিছু ফ্রেন্ডও প্রতিবাদ করে। সেই সময় সুরুজ আলী সজলকে মেসেঞ্জারে ফোন দিয়ে হুমকি দিলে সজল তাতে কর্ণপাত না করে ফোন কেটে দেয় এবং তাকে ব্লক করে রাখে।
এরপর সন্ধ্যার পরে সুরুজ আলী, তার ভাই শরীফ, সুরুজের পিতা পিন্টু(মিস্ত্রী) স্থানীয় কিছু উগ্র,বখাটে ও মাদকাসক্ত ছেলেদের নিয়ে সজলকে আক্রমণের উদ্দেশ্যে তার বাড়িতে উপস্থিত হয়।

বাড়িতে শয্যারত ছিল শুধুমাত্র সজলের অসুস্থ মা( খোদেজা, ৬০ বছর)। তার মা দীর্ঘ দিন ধরে হৃদরোগ, শ্বাসতন্ত্রের জটিলতা সহ বেশ কিছু শারীরিক সমস্যায় ভুগছেন এবং নিয়মিত চিকিৎসকের তত্ত্বাবধানে আছেন।
তারা সজলের বাড়ির সামনে এসে টিনের দরজায় লাথি দিতে শুরু করলে সজলের মা উপস্থিত হয়।
তারা ওই অসুস্থ মাকে সজোরে ধাক্কা দিয়ে সরিয়ে দিয়ে ঘরে প্রবেশ করে সজলকে খুজে না পেয়ে তার মাকে অকথ্য ভাষায় গালি দেয় এবং সজলকে মারার হুমকি দিয়ে স্থান ত্যাগ করে।

পরবর্তীতে তারা বাজারের বিভিন্ন জায়গায় যেয়ে সজল কে খুজতে থাকে এবং সজলের ভাই, গ্রাম ডাক্তার মাসুদ রানা(B.Sc, ex-Medical representative) এর চেম্বারে অবস্থানরত সময়ে সুরুজ আলী, তার ভাই শরীফ সহ প্রায় ৩০ জন উগ্র মাদকাসক্ত যুবক নিয়ে সজলের উপর আক্রমণ করতে আসলে সজলের ভাই সজলকে চেম্বারের ভেতর রেখে তাদের সামনে এগিয়ে যেয়ে হাত জোড় করে ক্ষমা চাই।
এরপরও তারা বার বার সজলকে টেনে হিচড়ে বাইরে বের করার চেষ্টা করতে থাকে এবং অকথ্য ভাষা ব্যবহার করে গালি দিতে থাকে।
ইতোমধ্যে বুকে ব্যাথা নিয়ে প্রায় ১ কি.মি. দ্রুত হেটে কান্না মিশ্রিত কণ্ঠে সজলের মা উপস্থিত হয়ে তাদের কাছে হাত জোড় করে মাফ চাইলে তারা উগ্রতার সাথে দলবল নিয়ে চলে যায়।
কিছু সময় পর সজলের মা গুরুতর ভাবে অসুস্থ হয়ে যায়। সেসময় সজলের ভাই, গ্রাম ডাক্তার মাসুদ রানা,হৃদরোগ বিশেষজ্ঞ ডা:আসাদুজ্জামান এর পরামর্শ অনুসারে প্রায় ২ ঘণ্টা যাবৎ চিকিৎসা দেওয়ার পর তাদের মা কিছুটা সুস্থ হয়। এখনও সজলের মা শারীরিক ও মানসিক ভাবে চরম বিপর্যস্ত।

এমন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী তার মায়ের জন্য সবার কাছে দোয়া এবং
এই নির্মম আক্রমণের বিচার ও তার জীবনের নিরাপত্তার জন্য প্রশাসন ও বিশ্ববিদ্যালয়ের অগ্রজদের কাছে আকুল প্রার্থনা জানিয়েছে।

বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সভাপতি জনাব বরিকুল ইসলাম বাঁধনের পরামর্শ ও সার্বিক তত্ত্বাবধানে ভুক্তভোগী ওই শিক্ষার্থী স্থানীয় থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।

 

ভুক্তভোগী,
আলিফ রানা সজল,
শিক্ষার্থীঃ ঢাকা বিশ্ববিদ্যালয়
গ্রাম:মহারাজপুর, ইউনিয়ন :মোকারিমপুর
উপজেলা :ভেড়ামারা
জেলা: কুষ্টিয়া।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পোস্ট
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com