সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০১:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ নং স্বরুপপুর ইউনিয়নে আওয়ামী লীগের অন্যতম নেতা বশির আহম্মেদ কে চেয়ারম্যান হিসাবে দেখতে চায় এলাকাবাসী। মহেশপুরে ৪ নং স্বরুপপুর ইউনিয়নের, সর্বস্তরের মানুষের ভালোবাসার আর এক নাম  বশির আহম্মেদ। মহেশপুর সীমান্তে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করায় আটক ১১ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে জনসংযোগে ব্যস্ত-৪নং স্বরূপপুর ইউনিয়নের নৌকা মনোনয়ন প্রত্যাশি বশির আহম্মেদ “স্মৃতিচারণ” ২য় শ্রেণীর দুই ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগ উঠেছে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে,শিক্ষক পলাতক! মহেশপুরে ইজিবাইক চালককে পিটিয়ে হত্যা ১৪/০৯/২০২১ তারিখ রাউজানে চট্টগ্রাম জেলা কার্যালয় এর অভিযানে রাউজানে একাধিক মদের মামলার আসামী ১৫ লিটার মদ সহ গ্রেফতার ০১ জন, মামলা দায়েরঃ দ্বীপ উন্নয়ন সংস্থার কর্মপ্রচেষ্টায় প্রাণী সুরক্ষাসেবা কার্যক্রম। জীবননগরে ওষুধের দাম বেশি নেওয়ার অভিযোগ !!!

চলার পথে সচেতনতা মূলক কিছু কথা স্মরণ রাখা দরকার;

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ৯৫ বার পড়া হয়েছে

চলার পথে সচেতনতা মূলক কিছু কথা স্মরণ রাখা দরকার;

আতিকুর রহমান(আতিক),
ভূঞাপুর,টাংগাইলঃসময় ও নদীর শ্রোত কারনে জন্যে অপেক্ষা করেনা। সময় সন্ধিক্ষণে জীবন জীবিকার তাগিদে নানা অনাকাঙ্ক্ষিত ঘটনার মধ্যে দিয়ে অামরা চলাচল করে থাকি। কিন্তু নিম্নে উল্লেখিত বিষয়গুলো মনে রাখলে নানা ধরনের সমস্যার বা কোন ঘটনা ঘটার হাত থেকে অনেকাংশে পরিত্রাণ পাওয়ার সম্ভাবনা রয়েছে। অাসুন,একবার পড়ে নেই সচেতনতা মুলক লেখাগুলো–

☸️ভ্রমণের সময় বাসে জানালার পাশে বসে মোবাইল টিপা থেকে বিরত থাকুন।কখন নিয়ে যাবে,টের পাবেন না।

❇️রিকশাতে বসে কোন ব্যাগ সাইটে রাখবেন না। পাশ থেকে মটরসাইকেল কিংবা গাড়িতে করে এসে হ্যাচকা টান মেরে অাপনার মুল্যবান জিনিসটি নিয়ে যেতে পারে।

🔰 রাস্তায় কোন কিছু খাওয়া থেকে বিরত থাকুন। দূরপাল্লার যাত্রা হলে বাড়ি থেকে খাবার নিয়ে আসুন অথবা প্যাকেটজাত কিছু খান।পাশের যাত্রী কিছু খেতে দিলে বিনয়ের সহিত না করে বলুন,অামি যাত্রা পথে কিছু খাই না। হয়তো যে পানি বা ডাব বা হোল্ডিং কিনলেন, বা
অন্যকিছু তাতেই থাকতে পারে ঔষধ।

🔰যতই ভাল লাগুক তবু, ট্রেন জার্নিতে দরজার পাশে, দুই বগির পাশে দাড়াবেন না।কিংবা দরজায় দাঁড়িয়ে সিগারেট খাবেন না। ট্রেনের ছাদে চলাচল যতোই রোমান্টিক লাগুক, যে গ্যাং গুলো ছিনতাই করে, তারা খুবই নির্দয় এবং বেপরোয়া। অনেক
যাত্রীর লাশ পাওয়া যায় সারাদেশের ট্রেন লাইনের আশেপাশে। বেশিরভাগই বেওয়ারিশ হিসেবে দাফন
করে ফেলা হয়।

🔰ভোররাতে যে কোন স্টেশনে এসে পৌঁছেছেন। সাহস দেখিয়ে রাস্তায় নেমে পড়তে যাবেন না। বাসস্টপে বা ট্রেন স্টেশনেই অপেক্ষা করুন। সকালে যখন রাস্তায় যথেস্ট মানুষ থাকবে তখন বের হন।

🔰ট্রেন স্টেশনে বা লঞ্চঘাটে ভারী মালপত্র এসেছেন তো মরেছেন। মাথায় করে পৌঁছেব দেয়ার নামে আপনার কাছ থেকে চাদার মতো
৪০০-৫০০ টাকা খসিয়ে ছাড়বে কুলি নামক মহা যন্ত্রগুলো। তাই সাবধানে থাকুন,দরদাম করে তারপর কুলি ঠিক করুন।

🔰নিউমার্কেট মত জায়গায় সাবধান কেনাকাটা করুন। কৌতুহলের
বশে কোনো কিছুর দাম জিজ্ঞেস করলেও
এখানে আপনাকে পাল্টা দাম বলার জন্য জোরাজুরি করবে। মনে রাখবেন এখানে মেজাজ দেখিয়ে লাভ নাই, এখানকার দোকানীরা সংঘবদ্ধ হয়ে কাজ করে।ওখানে প্রসাশন বিকল।

🔰বাসে উঠে মোবাইল, মানিব্যাগ প্যান্টের পিছন পকেটর রাখা নিরাপদ না।
দেখবেন ভিড়ের মাঝে ওগুলো সব পকেটমার নিয়ে গেছে।

🔰 বাণিজ্যমেলা, চিড়িয়াখানা, কিংবা শিশুপার্কে গিয়ে দাম না জেনে কিচ্ছু খাবেন না। দেখা যাবে একটা সিংগাড়া কিংবা লআধা প্লেট বিরিয়ানি খাইয়ে ৪০০-৫০০টাকার বিল ধরিয়ে
দিতে পারে আপনাকে।

🔰রাতে ঘোরাঘুরি করা থেকে বিরত থাকুন। ছিনত্যাইকারী কিংবা কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে যেতে পারে। ধরলেতো কথাই নেই। এমনকি ‌ধরলেও বিপদ। যতই নির্দোষ হন, পুলিশ যদি বুঝতে না চায়
আর আপনাকে আটকে রাখার নিয়ত যদি থাকে, তাহলে আপনার কিছুই করার থাকবে না। তাই বেশি রাতে ঘোরাঘুরি না করাই বুদ্ধিমানের কাজ।

🔰বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে আছেন, হঠাৎ একটা মাইক্রোবাস থামিয়ে ড্রাইভার সুন্দর করে বললেন,কই যাবেন?অামিও যাবো,যা মন চায় দিয়েন। প্রাইভেট গাড়িও হতে পারে। সাবধান,ভুল করেও আপনি উঠবেন না। এতে অাপনার মুল্যবান জিনিসপত্রসহ প্রাণ নাশের মত ঘটনা ঘটে যেতে পারে।

🔰রাস্তায় দাঁড়িয়ে আছেন। হঠাৎ ভদ্রবেশি কেউ এসে, সে হতে পারে ছেলে বা মেয়ে বা বয়ষ্ক পুরুষ কিংবা মহিলা, আপনার ফোন চাইলো।
বললো, উনার কোন একটা সমস্যার কথা, এক্ষুনি একটা ফোন দিতে হবে কাউকে। আপনি বিশ্বাস করে ফোনটা দিলেন, দেখবেন পরক্ষণেই হুট
করে বাইকে উঠে হাওয়া।

🔰সাথে সবসময় আইডি কার্ড রাখুন। কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে,কিংবা অজ্ঞান হয়ে পড়ে আছেন, তখন যে কোন মানুষ বা উদ্ধারকারী আপনার পরিবার পরিজনকে জানাতে পারবে।

🔰নতুন বিবাহিত হলে এবং স্ত্রীকে সাথে নিয়ে ঘুরতে এলে কাবিননামার ছবি মোবাইলে তুলে রাখুন। কখন কোন কাজে লেগে যাবে বুঝতেও
পারবেন না।

🔰স্থানীয় প্রতিনিধিদের মোবাইল নাম্বার রাখার চেষ্টা করুণ।তাদের সাথে যোগাযোগ রাখুন যে কোন সময় তাদের কাজে লাগতে পারে।

🔰অসহায়,দরিদ্র,সুবিধাবঞ্চিত মানুষের কল্যাণে কাজ করুন। অন্যের ক্ষতি করতে যাবেন না। মনে রাখবেন,যার যে কর্মফল তা,তাকেই ভোগ করতে হবে।

সবচেয়ে বড় কথা হল অাপনি সব সময় সতর্ক ও সজাগ থাকুন।চোখ কান খোলা রাখুন।

মনে রাখবেন,আপনার নিরাপত্তা আপনারই হাতেই।তাই সব সময় সর্তক থাকুন। আপনারা পরিবার নিশ্চিন্তে চিন্তামুক্ত থাকবেন ৷

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পোস্ট
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com