মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
মহেশপুরে ৪ নং স্বরুপপুর ইউনিয়ন এর মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী দিপু স্বরুপপুর ইউনিয়নের গরীব-দুঃখী মানুষের আস্থার ঠিকানা বশির আহম্মেদ ভারতীয় নাগরিকত্ব নিয়েই হলেন ইউপি চেয়ারম্যান, স্ত্রীও করছেন সরকারি চাকুরী উবার-পাঠাও চালকদের ধর্মঘটের ডাক খুলনায় করোনায় উপসর্গে নবনির্বাচিত ইউপি সদস্যের ইন্তেকাল ৪ নং স্বরুপপুর ইউনিয়নের যুবসমাজের আইডিয়াল – বশির আহম্মেদ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৪ নং স্বরুপপুর ইউনিয়নে আওয়ামী লীগের অন্যতম নেতা বশির আহম্মেদ কে চেয়ারম্যান হিসাবে দেখতে চায় এলাকাবাসী। মহেশপুরে ৪ নং স্বরুপপুর ইউনিয়নের, সর্বস্তরের মানুষের ভালোবাসার আর এক নাম  বশির আহম্মেদ। মহেশপুর সীমান্তে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করায় আটক ১১ আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে জনসংযোগে ব্যস্ত-৪নং স্বরূপপুর ইউনিয়নের নৌকা মনোনয়ন প্রত্যাশি বশির আহম্মেদ

ভূঞাপুরের গোবিন্দাসী’র এক নক্ষত্রের নাম ইন্ডাস্ট্রিয়াল পুলিশ”ফিরোজ আলম”

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ আগস্ট, ২০২০
  • ১১৬ বার পড়া হয়েছে

 

আতিকুর রহমান(আতিক)
ভূঞাপুর,টাঙ্গাইলঃ
ভূঞাপুরের গোবিন্দাসী গ্রামের এক নক্ষত্রের নাম ফিরোজ অালম।যাকে অামরা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ”ফিরোজ অালম নামে চিনি।

গোবিন্দাসী ইউনিয়নে অনেক ট্যালেন্টকে অামরা দেখিছি তারা সফল হয়ে গ্রামকে ভুলে গিয়ে মাথা নিচু করে হেটে যায়।কেউ দেখায় ক্ষমতার দাপট,কেউ করে বনরাজ্যে বাস। অথচ ব্যতিক্রম একজন।সে হল অালম।গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ২০০২ ব্যাচের অাগের সফল ব্যাচগুলোর অন্যতম তারা। ফিরোজ অালম ঠান্ডা মেজাজের মানুষটির হঠাৎ তার খোজ ছিল না। পরে জানা গেল সে ইন্ডাস্ট্রিয়াল পুলিশে যোগদান করেছে।

তার সৃজনশীল কর্মকান্ডের মধ্যে ছিল “শেকড়ের টানে-৯৯” গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-১৯৯৯ এর পূনর্মিলনী অনুষ্ঠান। জাক-জমকপূর্ন ভাবে সকাল ১০ ঘটিকা থেকে রাত ১০ ঘটিকা পর্যন্ত সকল বন্ধু-বান্ধবী ও স্বপরিবারে বিনোদনে মেতে উঠে।

কর্মজীবনে চলার পথেও রয়েছে তার নানা অংশ গ্রহণ।
(১)ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মহাপরিচালক(এ্যাডিশনাল আইজি) জনাব মোঃ নওশের আলী পিপিএম মহোদয় এর মাধ্যমে ১১:৪৫ ঘটিকায় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ হেডকোয়ার্টার্স, উত্তরা, ঢাকায় জিমনেসিয়াম উদ্ভোধন করার মহুর্তেও তাকে দেখা যায়।

বাবা হিসাবেও ছোট ছেলে মোঃ ফিহাদ আলম মাফি এর ১ম জন্মদিন পালন করেন সকল ব্যস্ততার মধ্যে।

ঈদ-উল আযহার ৪র্থ ও ৫ম দিন গ্রাম বাংলার ঐতিয্যবাহী “নৌকা বাইচ” অনুষ্ঠান দেখতে মানুষের ঢল নেমেছিল সেদিন ফিরোজ অালম ছিল সকলের ভালবাসায় শিক্ত।

(২)ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মহাপরিচালক(এ্যাডিশনাল ইন্সপেক্টর জেনারেল) বীর মুক্তিযোদ্ধা জনাব মো: নওশের আলী,পিপিএমমহোদয়ের১৮/০১/২০১৮ তারিখে অবসরজনিত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানেও তার অংশ গ্রহণ দেখার মত।

তার ঘনিষ্ট সহকর্মি মোঃ আব্দুল খালেক পদোন্নতি (এএসআই থেকে এসআই) পেয়ে ৩০/১০/২০১৮ তারিখে সিআইডি, ঢাকায় চলে গেলেন। একজন ভাল মনের মানুষ ছিলেন। তাকে খুব মিস করি।এমন কথা গুলো তাকে মহান করে।

(৩)মহান বিজয় দিবস উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, খুলনা কর্তৃক আয়োজিত ‘রচনা প্রতিযোগীতা’ ও ‘ক্রিকেট টূর্নামেন্টে’ বিজয়ী হিসাবে পুরস্কার গ্রহণ করে।

পুলিশ পরিদর্শক (নিঃ) জনাব মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন স্যার ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, খুলনা থেকে বদলী হয়ে পিবিআই, ঢাকায় চলে গেলেন। তিনি একজন ব্যক্তিত্ববান অফিসার ও ভাল মনের মানুষ ছিলেন। স্যারকে খুব মিস করবো।এ কথাও তার গুনের বহিঃপ্রকাশ।

(৪) “কমিউনিটি পুলিশিং ডে-২০১৯” উপলক্ষে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, খুলনা কর্তৃক আয়োজিত রচনা প্রতিযোগিতায় “১ম স্থান” অর্জন করে মাননীয় পুলিশ সুপার মহোদয়ের নিকট হতে পুরস্কার গ্রহণ করেন। যা সৃজনশীলতার অনন্য ধারাবাহিকতা।

(৫)দুই সপ্তাহ মেয়াদী “বেসিক এক্সেল প্রশিক্ষণ কোর্স”-এ যুগ্মভাবে ১ম হয়ে সমাপনী অনুষ্ঠানে জনাব মোঃ জিয়া উদ্দিন, অতিরিক্ত ডিআইজি(ট্রেনিং), পুলিশ টিএন্ডআইএম, রাজারবাগ, ঢাকা মহোদয়ের নিকট হতে সনদপত্র গ্রহণ করেন।যা পুরো এলাকাকে গর্বিত করে।

দায়িত্বশীল বাবা হিসাবে তার সুন্দর বাক্যগুলো মনকে অালোকিত করে।তিনি বলেন, আলহামদুলিল্লাহ; আল্লাহর অশেষ রহমতে আমার ছেলে ৫ম শ্রেনীর সমাপনী (PSC) পরীক্ষায় “জিপিএ-৫” (৫৭৪ নম্বর) পেয়েছে ।

(৬)দুই সপ্তাহ মেয়াদী “বেসিক কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ কোর্স”-এ ১ম স্থান অর্জন করে সমাপনী অনুষ্ঠানে জনাব মোঃ জিয়া উদ্দিন, অতিরিক্ত ডিআইজি (ট্রেনিং), পুলিশ টিএন্ডআইএম, রাজারবাগ, ঢাকা মহোদয়ের নিকট হতে সার্টিফিকেট গ্রহণ করছি। তার এমন সফলতা তরুনদেরকে অনুপ্রেরণা দেয়।

(৭)ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, খুলনা হতে পুলিশ স্টাফ কলেজ, ঢাকায় বদলিজনিত বিদায় উপলক্ষে সংবর্ধনার আয়োজন করায় পুলিশ সুপার জনাব মোঃ নাজমুল ইসলাম স্যারের প্রতি আমি কৃতজ্ঞ। বিদায়ের এই আনুষ্ঠানিকতা পরবর্তী কর্মস্থলে আরো বেশি নিষ্ঠার সাথে দায়িত্ব পালনে আমাকে উৎসাহিত করেছে। নিঃসন্দেহে স্যার একজন মহৎ হৃদয়ের অধিকারী। স্যার সহ সবার জন্য শুভকামনা রইল । তার এমন কথা ওস্তাদের প্রতি ভালবাসার যে, কি মহত্ত তা প্রকাশ করেছেন।

(৮)ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, খুলনায় ২ বছর ৬ মাস কর্মকালে সহকর্মীদের ভালোবাসা যেমন পেয়েছি, তেমনি কিছু ক্ষেত্রে পুরস্কারও অর্জন করেছি। আমার চাকরি জীবনে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, খুলনা একটি গুরুত্বপূর্ণ অধ্যায় হয়ে থাকবে। তার এমন সুন্দর কথা ও সফলতা তাকে অাজ নতুনত্ব প্রদান করেছেন। তিনি পেয়েছেন অসংখ্য সম্মানসূচক পুরস্কার ও ক্রেস্ট।

বলা যায়,স্কুল লাইফ থেকে শুরু করে অবধি পর্যন্ত তার যে চিন্তা চেতনা প্রকাশ পেয়েছে তা এক কথায় অসাধারণ। টাকা,পয়সা,ক্ষমতা,পদবী’র দ্বাম্ভিকতার বিচারে নয়। সে সকলের ভালবাসার বিচারে গোবিন্দাসী ইউনিয়নের একজন নক্ষত্র। তার প্রতি রইল অফুরন্ত ভালবাসা। দুর্বার গতিতে এগিয়ে চলুক ফিরোজ আলমের সফলতা—–

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পোস্ট
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com