শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে জনসংযোগে ব্যস্ত-৪নং স্বরূপপুর ইউনিয়নের নৌকা মনোনয়ন প্রত্যাশি বশির আহম্মেদ “স্মৃতিচারণ” ২য় শ্রেণীর দুই ছাত্রীকে যৌন হয়রানি অভিযোগ উঠেছে মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে,শিক্ষক পলাতক! মহেশপুরে ইজিবাইক চালককে পিটিয়ে হত্যা ১৪/০৯/২০২১ তারিখ রাউজানে চট্টগ্রাম জেলা কার্যালয় এর অভিযানে রাউজানে একাধিক মদের মামলার আসামী ১৫ লিটার মদ সহ গ্রেফতার ০১ জন, মামলা দায়েরঃ দ্বীপ উন্নয়ন সংস্থার কর্মপ্রচেষ্টায় প্রাণী সুরক্ষাসেবা কার্যক্রম। জীবননগরে ওষুধের দাম বেশি নেওয়ার অভিযোগ !!! পাব কি ঠাঁই? সরকারি কর্মকর্তাদের ‘স্যার-ম্যাডাম’ বলার রীতি নেই প্রাথমিক বিদ্যালয় রিওপেনিং নিয়ে নোয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিস কৃর্তক আলোচনা

বান্দরবানের লামায় জাতীয় শোক দিবস পালন

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৫ আগস্ট, ২০১৯
  • ২২৯ বার পড়া হয়েছে

জাহিদ হাসান,লামা।।

বান্দরবানের লামায় নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতার স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলার সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষাপ্রতিষ্ঠান ও বেসরকারি ভবনগুলোতে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। পরে উপজেলা প্রশাসনের ব্যানারে এক শোক র্যালি বের করা হয়।এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারী, রাজনৈতিক, সামাজিক, সাংবাদিক নেতৃবৃন্দ অংশ গ্রহণ করেন। র্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পষিদ সভাকক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামাল। এতে বিশেষ অতিথি ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) ইশরাত সিদ্দিকা, সরকারী মাতামুহুরী কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সাধারণ সম্পাদক ও পৌরসভা মেয়র মো. জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন ও মিল্কি রাণী দাশ, মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, থানার ওসি অপ্পেলা রাজু নাহা প্রমুখ।আলোচনায় বক্তারা বলেন, ১৫ আগস্টের কথা মনে পড়লে আজো ব্যথায় কেঁদে ওঠে বাঙালির হৃদয়। ইতিহাসের কলঙ্কিত এ দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি ও স্বাধীনতা সংগ্রামের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে দেশি-বিদেশ চক্র। তাই এ দিনে বঙ্গবন্ধু ও তার পরিবারের প্রতি শ্রদ্ধা জানিয়ে যথাযোগ্য মর্যাদায় এ শোক দিবস পালন করছে দেশবাসী। এরপর বঙ্গবন্ধুর জীবনীর উপর অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা, হামদ-নাত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।
একই দিন দিবসটি উপলক্ষে লামা আদর্শ বালিকা বিদ্যালয় মিলনায়তনে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত মিলাদ মাহফিল শেষে এক আলোচনা সভা ও কুলখানি অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ অংশ গ্রহণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পোস্ট
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com