রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
মনোনয়ন ফরম জমা দিলেন স্বরুপপুর  ইউপির আ’লীগ মনোনীত প্রার্থী- মিজানুর রহমান  ঝিনাইদহে বিএমএসএফ’র ১৪ দফা নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা আহত প্রধান শিক্ষকের পাশে দাঁড়াতে গোপালগঞ্জে যাচ্ছেন শিক্ষক সমিতির শীর্ষ নেতৃবৃন্দ। মহেশপুরে বিএনপির ২ টি ইউনিয়নে দ্বিবার্ষিক সম্মেলণ অনুষ্ঠিত। মহেশপুরে ৪ নং স্বরুপপুর  ইউপির সাবেক চেয়ারম্যান এডভোকেট.  হুমায়ন কবির  কে আবারও চেয়ারম্যান হিসাবে দেখতে চায় এলাকাবাসী। ঝিনাইদহের মহেশপুরে পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক জাহিদ হাসান লাঞ্চিত  মহেশপুরে ৪ নং স্বরুপপুর ইউনিয়ন এর মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী আব্দুল হান্নান মহেশপুরে চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী আব্দুল হান্নানের গণসংযোগ রাতের প্রহরী অনুভূতি

ঝিনাইদহের ৪ আসনেই বিএনপিতে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন, তারা হলেন

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ৮ ডিসেম্বর, ২০১৮
  • ৯১৫ বার পড়া হয়েছে

বাংলার মুখ ডেক্স:
ঝিনাইদহের ছয় উপজেলা নিয়ে গঠিত চারটি সংসদীয় আসন। আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনীত চার প্রার্থীই নতুন মুখ। সাবেক এমপিদের কেউ চূড়ান্ত মনোনয়ন পাননি।

জানা গেছে, ঝিনাইদহ-১ আসনের বিএনপির সাবেক এমপি আবদুল ওহাব ও ঝিনাইদহ-২ আসনের সাবেক এমপি মসিউর রহমান দুর্নীতি দমন কমিশনের করা মামলায় দণ্ডপ্রাপ্ত হওয়ায় মনোনয়ন পাননি। এ ছাড়া ঝিনাইদহ-৩ আসনের সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলাম মাস্টার মারা গেছেন ও ঝিনাইদহ-৪ আসনের সাবেক এমপি শহিদুজ্জামান বেল্টু বয়সের কারণে ছিটকে গেছেন।

ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
ঝিনাইদহ-১ (শৈলকুপা): এই আসনে ধানের শীষের চূড়ান্ত প্রার্থী হিসেবে একাদশ সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির মানবাধিকার-বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান। এ আসনে বিএনপি তিনজনকে মনোনয়ন দিয়েছিল। ঝিনাইদহ-১ বিএনপির সাবেক এমপি ছিলেন আবদুল ওহাব।

ঝিনাইদহ-২ (হরিণাকুণ্ডু ও সদরের আংশিক): একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসন থেকে বিএনপির চূড়ান্ত প্রার্থী মনোনীত হয়েছেন ঝিনাইদহ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুল মজিদ। এই আসনে বিএনপি চারজনকে মনোনয়ন দিয়েছিল। এর আগে ঝিনাইদহ-২ বিএনপির প্রার্থী ছিলেন সাবেক এমপি মসিউর রহমান।

ঝিনাইদহ-৩ (মহেশপুর-কোটচাঁদপুর): এ আসনে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতকে ছাড় দিতে হয়েছে বিএনপিকে। জামায়াতের নিবন্ধন বাতিল হওয়ায় ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করবেন অধ্যাপক মতিয়ার রহমান। এই আসন থেকে চারজন প্রার্থী প্রাথমিক মনোনয়নপত্র পেয়েছিলেন। এর আগে এই আসনে বিএনপির সাবেক এমপি শহিদুল ইসলাম মাস্টার প্রার্থী ছিলেন।

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ ও সদরের আংশিক): বিএনপির চূড়ান্ত প্রার্থী মনোনীত হয়েছেন কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ। এই আসন থেকে দুজন প্রার্থী প্রাথমিক মনোনয়নপত্র পেয়েছিলেন। এর আগে সাবেক এমপি শহীদুজ্জমান বেল্টু এই আসনে বিএনপির প্রার্থী ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পোস্ট
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com