রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪:৪১ পূর্বাহ্ন
শিরোনাম :
মহেশপুরে ইজিবাইক চালককে পিটিয়ে হত্যা ১৪/০৯/২০২১ তারিখ রাউজানে চট্টগ্রাম জেলা কার্যালয় এর অভিযানে রাউজানে একাধিক মদের মামলার আসামী ১৫ লিটার মদ সহ গ্রেফতার ০১ জন, মামলা দায়েরঃ দ্বীপ উন্নয়ন সংস্থার কর্মপ্রচেষ্টায় প্রাণী সুরক্ষাসেবা কার্যক্রম। জীবননগরে ওষুধের দাম বেশি নেওয়ার অভিযোগ !!! পাব কি ঠাঁই? সরকারি কর্মকর্তাদের ‘স্যার-ম্যাডাম’ বলার রীতি নেই প্রাথমিক বিদ্যালয় রিওপেনিং নিয়ে নোয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিস কৃর্তক আলোচনা ২৫ বছরের নাতির সঙ্গে ৫৫ বছরের দাদির বিয়ে রাঙ্গুনীয়ার উত্তর পদুয়া নাপিত পুকুরিয়া’য় ১,০০০ পিস ইয়াবা সহ টেকনাফের মাদক পাচারকারী গ্রেফতার ০১ জন, মামলা দায়েরঃ হাতিয়ায় র‍্যাবের হাতে অস্ত্রসহ ২ সন্ত্রাসী গ্রেফতার !

আবার হলে গিয়ে সিনেমা দেখবেন সৌদিরা

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় রবিবার, ৮ এপ্রিল, ২০১৮
  • ৪৩৫ বার পড়া হয়েছে

বিনোদন ডেস্ক: সাড়ে তিন দশক পর সৌদি আরবের মানুষ আবার প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা উপভোগ করতে পারবেন। দর্শকদের মনোরঞ্জনের জন্য আগামী ১৮ই এপ্রিল দেশটির রাজধানী রিয়াদের কিং আবদুল্লাহ ফিন্যান্সিয়াল জেলায় গানের কনর্সাটের জন্য বানানো একটি হলে প্রথম প্রদর্শিত হবে সিনেমা। কোন সিনেমা দিয়ে তাদের এই যাত্রা শুরু হবে তাও জানিয়ে দিয়েছে দেশটির তথ্য মন্ত্রণালায়। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সৌদির তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, মারভেলের সুপারহিরো ‘ব্ল্যাক প্যানথার’ দিয়ে যাত্রা শুরু হবে সৌদির মানুষের পেক্ষাগৃহ যাত্রা।

সম্প্রতি সিনেমা প্রদর্শনের জন্য বিশ্বের সবচাইতে বড় সিনেমা হল চেইন আমেরিকান মুভি ক্লাসিক বা এএমসির সাথে চুক্তি সই করে সৌদি আরবের প্রধান আর্থিক তহবিল পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড।  সেসময় আগামী পাঁচ বছরে দেশটিতে ১৫টি শহরে মোট ৪০টি প্রেক্ষাগৃহ নির্মাণ করার জন্য সম্মত হয়। এর পরের সাত বছরে আরও ২৫টি শহরে ৫০ থেকে একশটি সিনেমা হল নির্মাণ করা হবেও বলেও উল্লেখ করা হয় চুক্তিতে।

১৯৭০ সালে সর্বশেষ প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা উপভোগ করেছিল সৌদিবাসী। কিন্তু সে সময় দেশটির কট্টরপন্থী ধর্মীয় নেতাদের চাপে সিনেমা হলগুলো বন্ধ করে দেয়া হয়েছিল। একারণে গত ৩৫ বছরর ধরে সেখানে কোন সিনেমা হল ছিল না।

এখন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান দেশটিতে অর্থনৈতিক এবং সামাজিক সংস্কারের উদ্যোগ নিয়েছেন। তিনি ভিশন-২০৩০ ঘোষণা করেছেন। সৌদি আরবকে রক্ষণশীল সমাজ থেকে বের করে আনতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান সালমান।

এদিকে, সৌদি যুবরাজের এমন উদ্যোগকে ইতিবাচক বলে মনে করছেন বিশ্লেষকরা ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পোস্ট
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com