শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন
নোটিশ :
দৈনিক বাংলার মুখে আপনাকে স্বাগতম। বিজ্ঞাপনের জন্য যোগাযোগ করুন : ০১৯২৭৬১৬৪৬৩
শিরোনাম :
মাদক ও হরিণের চামড়া সহ হেলেনা জাহাঙ্গীর গ্রেপ্তার নৌকা ডুবে নিখোঁজের একদিন পর লাশ উদ্ধার হাতিয়াতে নতুন ওসির ( ভারপ্রাপ্ত কর্মকর্তা) যোগদান বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি সফিউল বারী বাবু ভাইয়ের ১ম মৃত্যু বার্ষিকীতে ভার্চুয়াল আলোচনা ও দোয়া। মরহুম শফিউল বাবুর স্মৃতি স্বরণে নোয়াখালী জেলা যুবদলের সাধারণ সম্পাদকের কিছু গুরুত্বপূর্ণ কথা কুমিল্লা বিভাগ হয়নি সোশ্যাল মিডিয়ায় গুজব ঝিনাইদহে ফুটবল খেলাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৫ জন আহত কুতুবদিয়ায় বেড়িবাঁধ ভেঙে জোয়ারে পানিতে ১০ গ্রাম প্লাবিত। চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে হরিনগর মোড়ে ট্রাকের ধাক্কায় নারীর মৃত্যু আ.লীগের নামে ৭৩ ভুঁইফোড় সংগঠন

নাকফুলেই সুন্দর নারী, জেনে নিন কোথায়-কিভাবে-পাবেন?

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৯৩৮ বার পড়া হয়েছে

নারীর চেহারার প্রতিটি অঙ্গই যেন সৌন্দর্যমণ্ডিত। তেমন নাকও। আর নারীর নাকের সৌন্দর্য বাড়ায় নাকফুল। নারীর সাজের একটি অন্যতম গহনা হল নাকফুল। নাকফুর নারীর চেহারা সৌন্দর্য অনেক গুণ বাড়িয়ে দেয়। আগে নারীরা শুধু সোনার নাকফুল পরলেও এখন সময়ের সঙ্গে সঙ্গে নাকফুলে ধরন ও রঙে এসেছে নানাবিধ পরিবর্তন।

ধু সোনা বা রুপার নাকফুল নয়, নারীদের কাছে হীরার নাকফুলও এখন অনেক বেশি প্রিয়। এ ছাড়া বিভিন্ন রঙের নাকফুল অনেকে এখন শাড়ি কিংবা ড্রেসের সঙ্গে রং মিলিয়ে কিনে থাকেন। দৃষ্টিনন্দন এসব নাকফুল দেখতেও বেশ সুন্দর। সব সময় ব্যবহারের জন্য নাকে এক পাথর বা হিরের ছোট নাকফুল ব্যবহার করতে পারেন।

সোনার নাকফুল ১৫০০ টাকা থেকে শুরু হয়। আপনি রেডিমেট কিনতে পারেন অথবা পছন্দের ডিজাইনের নাকফুল বানিয়েও নিতে পারেন।

আর যাদের নাক ফোঁড়ানো হয়নি তাড়াও নাকফুল পরতে পারেন। টিপ নাকফুল বাজারে কিনতে পারবেন।

নাকফুলের দাম

রুবি, পান্না, চুনি, নীলা, জিরকন প্রভৃতি পাথর বসানো সোনার পাবেন ৮০০-১৫০০ টাকায়। সোনার ওপর মুক্তা বসানো নাকফুল ৭০০-১৩০০ টাকা, শুধু সোনার নাকফুল ডিজাইন ও ওজনভেদে ৬০০-১৫০০ টাকা। বিভিন্ন ডিজাইনের হিরের নাকফুল হিরের আকৃতিভেদে ৪ হাজার থেকে ২০ হাজার টাকা পর্যন্ত।

রুপার নাকফুলের দাম কিছুটা কম। রুপার ওপর সোনার প্রলেপ দেওয়া নাকফুল পাবেন ২০০-৬০০ টাকায়। রুপার ওপর মুক্তা বসানো নাকফুল ৩০০-৮০০ টাকা। সোনার দোকান ছাড়াও বিভিন্ন শপিংমলের প্রসাধনীর দোকানে পাবেন ইমিটেশনের এক পাথরের ছোট-বড় বিভিন্ন আকৃতির নাকফুল। দাম ৫০-১৫০ টাকা।

কোথায় পাবেন সোনা ও হীরের নাকফুল পাবেন ঢাকার বায়তুল মোকাররম, বসুন্ধরা সিটি শপিংমল, কর্ণফুলী গার্ডেন সিটি, ইস্টার্ন প্লাজা, ডায়মন্ড ওয়ার্ল্ড, আড়ং বা যে কোনো গহনার দোকানে। ইমিটেশন নাকফুল পাবেন ঢাকার নিউমার্কেট, চকবাজার ও চাঁদনীচক।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com