সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০১:৫৮ পূর্বাহ্ন

ডিআইজি কর্তৃক ২ সাংবাদিককে প্রাননাশের হুমকির প্রতিবাদ বিএমএসএফ’র

দৈনিক বাংলার মুখ ডেস্ক :
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০১৮
  • ৪৫১ বার পড়া হয়েছে

বাংলাদেশ পুলিশের বড় কর্মকর্তা ডিআইজি মিজানুর রহমান সাংবাদিককে মুঠোফোনে হত্যার হুমকি দেয়ার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)। বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর দুই সদস্য দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকন এবং যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ তুহিনকে মঙ্গলবার রাতে ফোনে তাদের হুমকি দেয়া হয়।
১০ জানুয়ারী বুধবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বুধবার এক বিবৃতিতে জানায় , দৈনিক যুগান্তর পত্রিকার সিনিয়র রিপোর্টার নেসারুল হক খোকন এবং যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি আবদুল্লাহ তুহিনকে ফোনে প্রাণনাশের হুমকি দেয়ায় তীব্র নিন্দা ও প্রতিবাদ সহ কতৃপক্ষের দৃষ্টি আর্কষণ করে যথাযথ ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ।
বিবৃতিতে তারা আরো বলেন, এক নারীকে জোর করে বিয়ে ও তার ওপর নির্মম নির্যাতনের সংবাদপত্রিকা সহ বিভিন্ন গন মাধ্যমে প্রকাশ করায় পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান মঙ্গলবার রাতে দুই সাংবাদিককে ফোন করে হত্যার হুমকি দিয়ে তিনি যে আইনের সেবক হয়ে ব্যক্তিগত ক্ষমতাবলে ক্ষমতার অপব্যবহার করেছে তা রীতিমতো সীমা লংঘনের শামিল। শুধু তাই নয় এমন হুমকি প্রচলিত আইনে ফৌজদারি অপরাধ। পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকরা যে পুলিশি হয়রানির শিকার হচ্ছেন- এ ঘটনা তার আরেকটি জ্বলন্ত প্রমাণ।
দুই সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করা এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে ডিআইজি মিজানুর রহমানের লাইসেন্সকৃত ব্যক্তিগত পিস্তলটি পুলিশের হেফাজতে নেয়ারও দাবি জানিয়েছেন নেতৃবৃন্দ। একই সঙ্গে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণেরও দাবি জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো পোস্ট
© All rights reserved © 2021 dainikbanglarmukh
Theme Developed BY ThemesBazar.Com